Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

ইউনিয়ন পরিষদের সাথে জরুরী যোগাযোগঃ- মোঃ মতিয়ার রহমান , চেয়ারম্যান, মোবাইল- ০১৭১৮১৪৮৮৮৫ অথব ০১৭১১৪১৫৭১৭ মোঃ মামুন মন্ডল, ইউপি সচিব, মোবাইল- ০১৬৫০০৬৯৩৫৩ অথবা ০১৯৫৬৯৩৬৫৮৭ মোঃ মাহাবুবুর রহমান, দেশসেরা উদ্যোক্তা, মোবাইল- ০১৭৪৬২১০৫২৩ অথবা ০১৯৭৬২১০৫২৩ ধন্যবাদ... 



শিরোনাম
কামারজানি ইউডিসি তৃণমূল পর্যায়ের মানুষকে সহজে ই-সেবা প্রদান করছে
বিস্তারিত

সরকার মোহাম্মদ শহীদুজ্জামান, বাসস প্রতিবেদক, গাইবান্ধা, ০৩ নভেম্বর, ২০২২ (বাসস)- জেলার সদর উপজেলার কামারজানী ইউনিয়নের ইউনিয়ন ডিজিটাল সেন্টার (ইউডিসি) তৃণমূল পর্যায়ের গ্রামীণ জনগণকে সহজে বিভিন্ন ধরনের ই-সেবা প্রদান করে আসছে। কেন্দ্রের উদ্যোক্তা মাহবুবুর রহমান বলেন, কেন্দ্রটি 2010 সালে ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্র (UISC) নামে যাত্রা শুরু করে এবং তারপর এটি 2017 সালে ইউনিয়ন ডিজিটাল সেন্টারে (UDC) রূপান্তরিত হয়।

কেন্দ্রটি শুরু হওয়ার পর থেকে ইউনিয়ন এবং এর আশেপাশের এলাকার জনগণকে প্রয়োজনীয় ই-সেবা প্রদান করে আসছে। ই-সেবাগুলোর মধ্যে রয়েছে জন্ম, মৃত্যু ও নাগরিক সনদ, মোবাইল ব্যাংকিং, স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ভর্তি, ট্রেড লাইসেন্স, ল্যান্ড রেকর্ডিং (পর্চা ও মিউটেশন), ফটোকপি কম্পোজিং, টাকা পাঠানো, টাকা গ্রহণ, ভিডিও কলিং, ওয়েব ব্রাউজিং। তিনি আরও বলেন, কম্পিউটার প্রশিক্ষণ, বিদ্যুৎ বিল পরিশোধ, পরীক্ষার ফলাফল জানা, চাকরি খোঁজা। তিনি আরও যোগ করেন যে নিম্নলিখিত টিসিভি (স্বল্প সময়, স্বল্প খরচ এবং সংক্ষিপ্ত ভিজিট) সহ সমস্ত ধরণের পরিষেবা লোকেদের সরবরাহ করা হয়।

কেন্দ্র থেকে জনগণের জন্য প্রায় সব ধরনের সেবা নিশ্চিত করা হয়। উপজেলার পার্শ্ববর্তী মালিবাড়ি ইউনিয়নের বাসিন্দা আল-মাহমুদ বলেন, আমরা সব সময়ই কোনো ঝামেলা ছাড়াই ইউডিসি থেকে আমাদের নিড বেস ই-সার্ভিস পেয়ে থাকি, এ কারণেই আমরা A2i প্রোগ্রাম দ্বারা পরিচালিত UDC-এর সেবা প্রদানে খুবই সন্তুষ্ট। প্রধানমন্ত্রীর কার্যালয়ের। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিয়ার রহমান বলেন, এখানকার তৃণমূল পর্যায়ের মানুষের কাঙ্খিত ই-সেবা প্রদানের জন্য ইউডিসি কয়েক বছর আগে দেশের অন্যতম সেরা কেন্দ্রের গৌরব অর্জন করে। তিনি জনগণকে কেন্দ্রটি পরিদর্শন করার এবং সহজ উপায়ে নামমাত্র মূল্যে ই-পরিষেবা গ্রহণের আহ্বান জানান। সম্প্রতি চট্টগ্রাম থেকে অনলাইনের মাধ্যমে বেশ কিছু টাকা এসেছে। পরে ইউডিসির উদ্যোক্তা মাহাবুব প্রাপকের বাড়িতে গিয়ে ডিজিটাল পদ্ধতিতে টাকা দেন। এভাবেই ইউডিসি দিন দিন মানুষের কাছে আরও জনপ্রিয় হচ্ছে বলে তিনি জানান।

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
03/11/2022
আর্কাইভ তারিখ
31/12/2025

গুগোল লোকেশন