Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

ইউনিয়ন পরিষদের সাথে জরুরী যোগাযোগঃ- মোঃ মতিয়ার রহমান , চেয়ারম্যান, মোবাইল- ০১৭১৮১৪৮৮৮৫ অথব ০১৭১১৪১৫৭১৭ মোঃ মামুন মন্ডল, ইউপি সচিব, মোবাইল- ০১৬৫০০৬৯৩৫৩ অথবা ০১৭১৯১৬১৮৯৭ মোঃ মাহাবুবুর রহমান, দেশসেরা উদ্যোক্তা, মোবাইল- ০১৭৪৬২১০৫২৩ অথবা ০১৯৭৬২১০৫২৩ ধন্যবাদ... 



শিরোনাম
বন্যার্ত মানুষের মাঝে জেলা প্রশাসকের ত্রান সহায়তা
বিস্তারিত


গাইবান্ধা জেলায় অতিরিক্ত বৃষ্টিপাত এবং উজানের ঢলের কারণে সৃষ্ট বন্যা পরিস্থিতিতে সদর উপজেলার কামারজানী ইউনিয়নের খারজানি এবং কুন্দেরপাড়া গণ উন্নয়ন একাডেমী আশ্রয়কেন্দ্র পরিদর্শন করেন গাইবান্ধা জেলার জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট কাজী নাহিদ রসুল। এসময় তিনি বন্যাকবলিত পানিবন্দি মানুষের সাথে কথা বলেন, তাদের সাময়িক সমস্যার কথা শোনেন এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক সহায়তার আশ্বাস প্রদান করেন। তিনি বন্যার্তদের মাঝে ত্রাণ কার্য (চাল), শুকনা খাবার, ডিগনিটি কিট (মহিলাদের মর্যাদা সুরক্ষার জন্যে প্রয়োজনীয় সামগ্রী), পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও জেরিক্যান, গো-খাদ্য, গবাদি পশুর জন্যে বিভিন্ন রকমের ভিটামিন ও নগদ অর্থ বিতরণ করেন।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি এবং উন্নয়ন ও মানবসম্পদ); উপজেলা পরিষদ চেয়ারম্যান, গাইবান্ধা সদর; উপজেলা নির্বাহী অফিসার, গাইবান্ধা সদর; সহকারী কমিশনার (ভূমি), গাইবান্ধা সদরসহ উপজেলা পর্যায়ের অন্যান্য কর্মকর্তাবৃন্দ; স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ; UNFPA এর কর্মকর্তাবৃন্দ; গণ উন্নয়ন কেন্দ্র, ফ্রেন্ডশিপ সহ অন্যান্য এনজিওর কর্মকর্তাবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া, সদর উপজেলায় কামারজানী ইউনিয়ন পরিষদ সংলগ্ন নদী তীরবর্তী এলাকায় বন্যার বিষয়ে ব্যাপক প্রচার-প্রচারণা, সচেতনতামূলক উঠান বৈঠক, আলোচনা সভাসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হয় এবং টিওবওয়েলসহ অন্যান্য সামগ্রী বিতরণ করা হয়। তাছাড়াও, ফুলছড়ি উপজেলায় ফুলছড়ি ইউনিয়নের বিভিন্ন গ্রামে পানিবন্দি মানুষের মাঝে ত্রাণকার্য (চাল), শুকনা খাবার ইত্যাদি বিতরণ করা হয়। সেই সাথে সাঘাটা উপজেলায় নদী পাড়ের কিছু কিছু পয়েন্টে ভাঙনের সম্ভাবনা সৃষ্টি হওয়ায় জিও ব্যাগ ডাম্পিং,  রাস্তা ও বন্যা নিয়ন্ত্রণ বাঁধ মেরামত করা হয়েছে এবং হলদিয়া ইউনিয়নে  বন্যার্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। এছাড়াও, সুন্দরগঞ্জ উপজেলায় হরিপুর ইউনিয়নসহ অন্যান্য ইউনিয়নে বন্যাকবলিত মানুষের মাঝে ত্রাণকার্য (চাল), শিশু খাদ্য, গো-খাদ্য, নগদ অর্থ, টর্চ লাইটসহ অন্যান্য সামগ্রী বিতরণ করা হয়।


ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
07/07/2024
আর্কাইভ তারিখ
01/07/2030

গুগোল লোকেশন